ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অবরোধের হটস্পট নারায়ণগঞ্জের আড়াইহাজার-রূপগঞ্জ, নিয়ন্ত্রণে সচেষ্ট পুলিশ  

অবরোধের হটস্পট নারায়ণগঞ্জের আড়াইহাজার-রূপগঞ্জ, নিয়ন্ত্রণে সচেষ্ট পুলিশ   

বিএনপির ডাকা টানা দুই দফা অবরোধের প্রথম দফায় দেশের হটস্পট খ্যাত নারায়ণগঞ্জের আড়াইহাজারের ঢাকা সিলেট মহাসড়ক ও রূপগঞ্জে এশিয়ান হাইওয়েতে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানা গেছে।

অবরোধের প্রথম দফায় টানা দুইদিন সহিংসতা, পুলিশকে কোপানোর মত ঘটনার পর ঢাকার ৫ তারকা হোটেল থেকে নারায়ণগঞ্জ বিএনপির প্রভাবশালী ১০ নেতাকর্মীকে গ্রেপ্তারে পাল্টে গেছে চিত্র। সেখানে বিরাজ করছে একেবারেই শান্ত পরিবেশ। টানা দুদিনের অবরোধে মহাসড়কগুলোতে পুলিশের পিকেট, পেট্রোলিং, গোয়েন্দা সংস্থার নজরদারি এবং জেলা পুলিশের ব্যাপক তৎপরতা ছিল চোখে পড়ার মত।

জানা যায়, জেলা বিএনপির প্রভাবশালী নেতা দলের নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের অনুসারীরা অবরোধের শুরুতে ঢাকা সিলেট মহাসড়কে অবরোধের সমর্থনে ব্যাপকভাবে অবস্থান নিয়ে পুরো পরিবেশ আন্দোলনকারীদের দখলে নেয়। এ অবস্থায় জেলা পুলিশ সেখানে কঠোর অবস্থানে গিয়ে জিরো টলারেন্স নীতিতে কাজ করে। এতে ঢাকা থেকে সেখানে অংশ নেয়া ১০ শীর্ষ নেতা গ্রেপ্তার হলে পরিস্থিতি শান্ত হয়। একই অবস্থা রূপগঞ্জের ঢাকায় প্রবেশের এশিয়ান হাইওয়েতে। সেখানে অবরোধের দিনগুলোতে ভোর হতেই সড়কে একের পর এক কর্মসূচী পালনে সক্রিয় হয়ে উঠে নেতাকর্মীরা।

সর্বশেষ জেলা গোয়েন্দা পুলিশ ছাত্রদলের ৪ নেতাকে অস্ত্র, পেট্রোল বোমা, ককটেলসহ গ্রেপ্তার করার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে জানায় পুলিশ।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, আমরা আমাদের শক্ত অবস্থান ও নজরদারির মাধ্যমে নাশকতাকারীদের গ্রেপ্তার করে পরিস্থিতি একেবারে নিয়ন্ত্রণে নিয়েছি। এখন আর মহাসড়কে ও জেলায় কোন সমস্যা নেই। পুরো জেলা শান্ত রয়েছে। তিনি আরও জানান, যে পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে।

বিএনপি,নারায়ণগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত